Home / Uncategorized / ২০০ কিলোমিটার সাইকেল চালিয়ে ঢাকায় ফিরলেন দেলোয়ার

২০০ কিলোমিটার সাইকেল চালিয়ে ঢাকায় ফিরলেন দেলোয়ার

করোনা সংক্রমণ রোধে সারাদেশে চলছে কঠোর বিধিনিষেধ। কিন্তু এই বিধিনিষেধের মধ্যেই গার্মেন্টস খোলার ঘোষণা দেয় সরকার।সেই খবর জানার পর গণপরিবহন বন্ধ থাকায় জীবিকার তাগিদে জামালপুর থেকে বাইসাইকেল চালিয়ে রাজধানী ঢাকায় এসেছেন পোশাক শ্রমিক মো. দোলোয়ার।

দেলোয়ার জানান, এই লকডাউনের মধ্যে আমার এক টাকা নেই যে বেশি টাকা খরচ করেপ্রাইভেট কার কিংবা অটোরিকশায় চেপে ঢাকা আসবো। কিন্তু চাকরি বাচাঁতে হলে তো আসতেই হবে। তাই বাইসাইকেলে চেপেই ভোর ৬টায় জামালপুর থেকে রওনা দিয় ঢাকার উদেশ্য।

শনিবার ভোর ৬টায় রওনা দিয়ে রাত ৮ টায় রাজধানীর গাবতলী ব্রিজ পার হয়ে ঢাকায় প্রবেশের মুখে সে গণমাধ্যমকে বলেন, কাল গার্মেন্টস খোলা। অফিস থেকে আসতে বলেছে। কিন্তু লকডাউনে গণপরিবহন বন্ধ কীভাবে আসবো। আর প্রাইভেটকার, অটোরিক্সায় আসতে ভাড়া বেশি লাগাবে তাই সাইকেল নিয়েই রওনা হয়েছি।

সাইকলে চালিয়ে প্রায়  ২০০ কিলোমিটারের এই দীর্ঘ যাত্রায় দেলোয়ার কখনো থেমেছেন বিশ্রাম নিতে, কখনো বৃষ্টি তাকে থামিয়েছে। তিনি বলেন, রাস্তায় বিভিন্ন যায়গায় বিশ্রাম নিতে নিতে এসেছি করে। তবে কোথাও পুলিশ বাধা দেয় নি।তিনি জানান, মহাখালীতে তার বাসা; কাজ করেন শ্যামলীর একটি পোশাক কারখানায়।

Check Also

পাবজি গেম খেলা নিয়ে দ্বন্দ্বে খুন

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ঈশ্বরচন্দ্রপুর মোবাইল ফোনে পাবজি গেম খেলাকে কেন্দ্র করে সহিদুল ইসলাম (৪৫) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *